রবিবার, ২৫ জুলাই, ২০১০

frshup mind

"সবাই চায় বিশেষ দিনগুলোতে নিজেকে একটু আলাদা করে উপস্থাপন করতে। নিজেকে আরাম দেয় এমন পোশাকই বেছে নেওয়া উচিত। কারণ দেখা যায়, সকালে বের হলে সব প্রোগ্রাম শেষ করে ফিরতে রাত হয়ে যায়। তাই এ সময় সুতি, জুট কটনের পোশাক উত্তম। সব সময়ের সঙ্গী জিন্স, টি-শার্ট আর হাল আমলের ফ্যাশনেবল স্নিকার্সও হতে পারে এ দিনের পোশাক। অনেকে এই দিনে পাঞ্জাবি পরতে চান। সে ক্ষেত্রে খেয়াল রাখবেন, তা যেন সুতির হয়।
আর পাঞ্জবির সঙ্গে হালকা স্যান্ডেল পরুন। নিজেকে ফ্রেশ দেখানোর জন্য দুই দিন আগেই ফেসিয়াল করে নিতে পারেন।
সকালে বের হওয়ার সময় কড়া রোদ থাকলে সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। তৈলাক্ত ত্বকে খুব ঘাম হয়। সে ক্ষেত্রে বের হওয়ার আগে ফিটকিরি একটু পানি দিয়ে ভিজিয়ে তা মুখে হালকা ঘষে নিতে পারেন। এতে স্কিনটা টোনিং থাকবে। সঙ্গে সানগ্লাসও রাখুন।
চুলের স্টাইলটাও পরিবর্তন করে নিতে পারেন। তবে গরমের মধ্যে হেয়ার জেল ব্যবহার না করাই ভালো। যদি করতেই হয়, তবে হালকা করে হেয়ার স্প্র্রে ব্যবহার করতে পারেন। সারাদিনের জন্য বের হলে মুখটা ঠাণ্ডা পানি দিয়ে মাঝে মাঝে ধুয়ে ফেলুন। হালকা সুগন্ধির পারফিউম ব্যবহার করুন। যাঁরা একটু বেশি ঘামেন তাঁরা গোসলের পর ডিওডোরেন্ট বার ব্যবহার করুন।
টিপস
* ভাপসা গরমে অয়েল ফ্রি কসমেটিক্স ব্যবহার করুন।
* সানস্ক্রিন ক্রিমের সুফল পেতে হলে সানস্ক্রিনের সঙ্গে ফাউন্ডেশন মিশিয়ে ব্যবহার করুন।
* গরমে চুলে জেল বা ল্যাকার ব্যবহার করা থেকে বিরত থাকুন। চুল চিটচেটে হয়ে যাবে। এ ছাড়া স্কাল্পে খুশকির সমস্যা দেখা যেতে পারে।
* যেকোনো পোশাক পরার আগে ভেবে দেখুন তা আপনাকে মানাচ্ছে কি না।
* রোদে অবশ্যই ছাতা ও সানগ্লাস ব্যবহার করুন।
* প্রচুর পানি পান করুন যাতে ত্বকের আর্দ্রতা বজায় থাকে।
* শ্যাম্পু করার আগে সামনে থেকে পেছনে চুল ভালো করে আঁচড়ে নিন।

- Sent using Google Toolbar"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন