রবিবার, ২৫ জুলাই, ২০১০

পছন্দের জিন্স

"ক্যাজুয়াল পোশাক হিসেবে জিন্সের কদর এখন সর্বত্র। এই শীতে স্কিনি জিন্সের চাহিদা তো আকাশচুম্বী। সফট ডেনিমে লাইক্রো মেশানো থাকায় স্কিনি হলেও আরামের ঘাটতি হয় না।
রকমারি : ফ্যাশনের দুনিয়ায় নানা নামের আর ঢঙের জিন্স চলছে। প্রথম পছন্দ স্কিনি জিন্স। কোমর থেকে পা পর্যন্ত পুরোটা একেবারে গায়ের সঙ্গে মিশে যায়। এরপর আছে ক্যাপ্রি চুড়িদার সালোয়ারের মতো অ্যাঙ্কেলের কাছে জমে থাকে। বুটকাট জিন্সের নিচের অংশ একটু ছড়ানো; অপর অংশ স্কিনি জিন্সের মতো। ব্যাগি জিন্সও চলছে, কারণ নিচের অংশটা একটু চাপা হওয়ায় শীতের হাওয়া কম জ্বালাতে পারে। হাঁটুর কাছে কুঁচকানো জিন্সটা হলো ক্রেপ জিন্স। এ ছাড়া লুজ জিন্স, রিলাক্সড জিন্স, স্ট্রেইট জিন্স তো চলছেই। তবে কথা হলো, জিনস যেটাই হোক না কেন, মেয়েদের সব জিন্সই মোটামুটি শর্ট রাইজ এবং শর্ট জিপারের। আর তা পরা হচ্ছে কোমরের হাড়ের ওপর। হাই ওয়েস্ট কাটের জিন্সকে এখন 'মম জিন্স' বলে ক্রিটিসাইজ করা হচ্ছে।
রঙের বৈচিত্র্য : নীল, নীল-কালো আর ধূসর ছাড়াও গোলাপি, সাদা, হলুদ চলছে ভালো। প্লেইন জিন্সের পাশাপাশি অ্যামব্রয়ডারি করা জিন্স চলছে। সঙ্গে স্টোন বসানো, ডেকোরেটেড বোতাম, চেইন, জিপারের পরিবর্তে বোতাম চলছে।
কোথায় এবং কত দাম : ব্র্যান্ডের জিন্সগুলোর জন্য ব্র্যান্ডেড শপগুলোর বিকল্প নেই। মেনজ কাবে পাওয়া যাচ্ছে ১৮০০ থেকে ২২০০ টাকা পর্যন্ত। এক্সটেসিতে শুরু ১৪৮০ থেকে; এক্সকুসিভ ২৭০০ টাকা পর্যন্ত। ইয়োলোতে পাওয়া যাচ্ছে ১২০০ থেকে ২৩০০ পর্যন্ত। ওয়েস্টেকসে একেবারেই সাধারণ মানের জিন্স ২৫০ টাকা থেকে ২০৫০ টাকা। ব্র্যান্ড বাদে চাইলে ভরসা নিউমার্কেট ও ধানমণ্ডি হকার্স। এখানকার জিন্সের দাম ২০০ টাকা থেকে শুরু। কার জন্য কেমন জিন্স প্রয়োজন এ প্রসঙ্গে মেনস ওয়্যারের ডিজাইনার আরিফা খাতুন বলেন, 'স্লিম ফিগারের তরুণীরা সহজেই স্কিনি জিন্স বেছে নিতে পারেন। খাটো বা মাঝারি উচ্চতা হলে স্কিনি জিন্সের সঙ্গে একটু লম্বা ফতুয়া বেশ মানিয়ে যাবে। লম্বা তরুণীরা বেলবটম বা বুটকাট পরতে পারেন। জিন্সে ব্যাক পকেট না থাকাই ভালো।

- Sent using Google Toolbar"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন